July 3, 2024, 9:02 am

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

দিনাজপুরে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন সেনাবাহিনী

মো. মোরসালিন ইসলাম
দিনাজপুরের ফুলবাড়ীতে  গতকাল মঙ্গলবার ( ২৭  ডিসেম্বর) ১১ পদাতিক ডিভিশন এবং ৬৬ পদাতিক এর দায়িত্বপূর্ণ শীতকালীন প্রশিহ্মণ এলাকা পরিদর্শন করেন, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ  এসবিপি ( বার) ও এসপি এনডিইউ,পিএসসি, পিএইচডি। পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধান সময়ের সাথে তাল মিলিয়ে অভিযানিক ক্ষমতা বৃদ্ধির তাগিদ দিয়ে  বলেন বাংলাদেশ  সেনাবাহিনী   আজ একটি দক্ষ  সুশৃংখলা  সুসংগঠিত বাহিনীরুপে আত্মপ্রকাশ করেছে। দেশের স্বাধীনতা সর্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষায়  পাশাপাশি দেশ গঠানমূলক বিভিন্ন কর্মকান্ড জাতীয় দুর্যোগ মোকাবেলায়  এবং আন্তর্জাতিক  পরিমন্ডলে শান্তিরক্ষা  কার্যক্রম  দায়িত্ব পালন করে সুখ্যাতি ও প্রভূত সুনাম অর্জন করেছেন। তিনি সৈনিকদের মনোবল উন্নত রেখে  আধুনিক ও উপযোগী প্রশিক্ষণের মাধ্যমে  দক্ষতা অর্জন করে  একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশ প্রদান করে। এ সময় কটার মাস্টার জেনারেল  লেফটেন্যন্ট জেনারেল মোঃ সাইফুল আলম এসবিপি, ও এসপি এসইউপি, এনডিব্লউসি, পিএসসি, পিএইচডি জেনারেল অফিসার কমান্ডিং ( জিওসি)ও এরিয়া  কমান্ডিং বগুড়া মেজর জেনারেল মো.খালেদ আল মামুদ পিবিজিএম এনডিসি,পিএসসি এবং জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডিং রংপুর এরিয়া মেজর মেজর জেনারেল মো. ফয়জুর রহমান বিএসপি, এসজিপি, এনডিসি এএফব্লিউসি, পিএসসি, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ ইফতেখার  আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওয়াসিকুর ইসলাম, ফুলবাড়ী সার্কেল অফিসের ওসি আলহাজ্ব  মো. আকরাম  অফিসার ইনর্চাস  ( ওসি) মো. আশ্রাফুল ইসলাম  উপস্থিত ছিলেন।
পরবর্তীতে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন ও ৬৬ পদাতিক ডিভিশন এর ব্যবস্থাপনায় দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার ডুগডুগিরহাট এলাকা এবং ফুলবাড়ী উপজেলার চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৮০০টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। সেনাবাহিনী প্রধান প্রশিক্ষণকালীন সময়ে সেনাবাহিনী তার জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে অসহায়, দুঃস্থ ও শীতার্ত মানুষের পাশে দাঁড়ায় বলে মত প্রকাশ করেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনী আজ দিনাজপুর অঞ্চলের অসহায়, দুঃস্থ ও গরীব-দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রশিক্ষণ এলাকায় অসহায়, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষদের মাঝে বাংলাদেশ সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণের এই মানবিক কার্যক্রম সর্বস্তরের মানুষের মাঝে অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে।
শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী শীতকালীন প্রশিক্ষণ এলাকায় অসহায়, দুঃস্থ ও গরীব-দুঃখী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন কর্মসূচী পরিচালনা করছে। এই কর্মসূচীর অংশ হিসেবে বিভিন্ন ধরনের দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসা যেমনঃ ডায়াবেটিক, হাইপার টেনশন, সংক্রমিত চর্মরোগ, বায়ুবাহিত বিভিন্ন রোগ, গর্ভবর্তী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও বিশেষ পরামর্শ প্রদান করছে এবং অভিজ্ঞ চক্ষু বিশেষজ্ঞ দ্বারা চোখের ছানি, চালসে ও দীর্ঘ দৃষ্টি ইত্যাদি রোগের চিকিৎসা সেবা প্রদান এবং বিনামূল্যে ঔষধপত্র বিতরণ করা হয়। এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে ‘কৃষক বান্ধব ভেটেরিনারি সেবা ক্যাম্পেইন’ এর অংশ হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলে গবাদিপশু ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা এবং চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি খামারীদের গবাদিপশু পালন, ব্যবস্থাপনা ও খামার স্থাপন সংক্রান্ত কারিগরি বিষয়ে পরামর্শ প্রদান করছে। সেবামূলক এই ক্যাম্পেইনটি খামারীদের মাঝে গবাদিপশু পালনে উৎসাহের সৃষ্টি এবং বেসামরিক পরিমন্ডলে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ভাবমূর্তি উজ্জ্বল করেছে।
পরিদর্শনকালীন সময় সেনাসদর ও স্থানীয় ফরমেশনসমূহের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যগণ,  ফুলবাড়ী রিপোর্টাস ইউনিটির সভাপতি মো. হারুন -উর  রশীদ ও তথ্য  সম্পাদক  এন্ট্রি ক্রাইম হিউম্যান রাইটস সোসাইটির সভাপতি মো. মোরসালিন ইসলাম, রিপোর্টাস ইউনিটির সদস্য  গণমাধ্যম ব্যক্তিবর্গ ও স্থানীয় কর্মীরা।
Share Button

     এ জাতীয় আরো খবর